ডাকসুর উদ্যোগে ওয়াটার পোলো সম্পন্ন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাবি
প্রকাশিত: ১২:০৪ এএম, ২০ নভেম্বর ২০১৯

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) উদ্যোগে প্রথমবারের মতো আয়োজিত শেখ রাসেল স্মৃতি আন্তঃহল ওয়াটার পোলো প্রতিযোগিতা সফলভাবে শেষ হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে প্রতিযোগিতার ফাইনাল এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুলে আয়োজিত হয়।

১৮-১৯ নভেম্বর অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতায় জগন্নাথ হলকে ১-৫ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বিজয় একাত্তর হল। তৃতীয় স্থান অর্জন করেছে শহীদ সার্জেন্ট জহুরুল হক হল এবং টুর্নামেন্ট সর্বোচ্চ ১৪টি গোল করে ম্যান অব দা টুর্নামেন্ট হয়েছেন সার্জেন্ট জহুরুল হক হলের শাহীন আলম।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানি, ফজলুল হক হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শাহ্ মো. মাসুম, বিশ্ববিদ্যালয়ের শারিরীক শিক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো শাহজাহান আলী, ডাকসুর জি এস গোলাম রব্বানী, এজি এস সাদ্দাম হোসেন, ঢাবি সাংবাদিক সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির, সাহিত্য সম্পাদক মাজহারুল কবির শয়ন, ডাকসুর সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য, মাহমুদুল হাসান, তিলোত্তমা শিকদার, সাইফুল ইসলাম রাসেল প্রমুখ।

ঢাবি ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ডাকসুকে অসংখ্য ধন্যবাদ বিশেষ করে ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীরকে এমন একটি সুন্দর আয়োজন উপহার দেওয়ার জন্য। ভবিষ্যতেও এমন সুন্দর প্রতিযোগিতা অব্যাহত থাকবে আশাকরি।

চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলকে অভিনন্দন জানিয়ে ঢাবি উপাচার্য বলেন, আশাকরি ওয়াটার পোলো জাতীয় প্রতিযোগিতায়ও তোমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুখ উজ্জ্বল করবেন

ডাকসুর এজি এস সাদ্দাম হোসেন বলেন, ডাকসু সকল হলকে নিয়ে সফলভাবে ওয়াটার পোলো খেলা সম্পন্ন করেছে। ডাকসু হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াঙ্গণে প্রাণ ফিরে এসেছে। ডাকসুর সফলতা মানে শিক্ষার্থীদের সফলতা। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের একাডেমিক ক্যালেন্ডারে ওয়াটার পোলোর জন্য নির্দিষ্ট সময় রাখা উচিত। খেলোয়াড়দেরকে ওয়াটার পোলো ফেডারেশনের মাধ্যমে তাদেরকে পর্যবেক্ষণ করা উচিত যাতে করে শিক্ষার্থীরা ওয়াটার পোলোতে দেশকে নেতৃত্ব দিতে পারে।

আয়োজনের উদ্যোক্তা ডাকসুর ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর বলেন, ডাকসু সবসময় ভিন্নধর্মী আয়োজন করে থাকে তারই ধারাবাহিকতায় এবং ওয়াটার পোলো খেলাকে ঢাবিতে সচল রাখার জন্য আমাদের এই আয়োজন। আগামীতেও এমন আয়োজন অব্যাহত থাকবে।
ওয়াটার পোলোকে ঢাবির ক্রীড়া তালিকায় রাখার জন্য ঢাবি উপাচার্যের কাছে বিনীত অনুরোধ জানান ডাকসুর এজি এস ও ক্রীড়া সম্পাদক।

এমআরএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com