৭ কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪২ এএম, ২২ নভেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর ৭ সরকারি কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার সকাল ১০টায় এই ভর্তি পরীক্ষা শুরু হয়। চলবে বেলা ১১টা পর্যন্ত।

ভর্তি পরীক্ষার কেন্দ্র ঢাকা কলেজে ও ইডেন কলেজের সামনে দেখা যায় পরীক্ষা শুরুর এক থেকে দুই ঘণ্টা আগেই অনেক পরীক্ষার্থী কেন্দ্রের সামনে উপস্থিত হন।

তানভীর ইসলাম নামে এক পরীক্ষার্থী বলেন, নারায়ণগঞ্জ থেকে পরীক্ষা দিতে এসেছি। বাসা থেকে খুব সকালে বের হয়েছিলাম, তাই আগেই পরীক্ষার কেন্দ্রের সামনে পৌঁছেছি।

Dhaka-Collage

এছাড়াও শেষ মুহূর্তেও অনেক পরীক্ষার্থীকে তাড়াহুড়ো করে পরীক্ষার কেন্দ্র প্রবেশ করতে দেখা গেছে।

এবার সাত কলেজের বিজ্ঞান ইউনিটে মোট ৬ হাজার ৫০০টি আসনে ভর্তি হতে লড়ছেন ৩৪ হাজার ৯৪ জন শিক্ষার্থী।
ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ (আজিমপুর), আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ, উইলস্ লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ, ওয়েস্ট ইন্ড হাই স্কুল এই ১১টি কেন্দ্রে একযোগে আজকের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

Dhaka-Collage

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকাকালীন সময়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল বিবেচনায় সাত কলেজের ভর্তি কার্যক্রম পরিচালিত হত। ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি সাত কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তির পরের বছর থেকেই ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম চালু হয়৷।

এনএফ/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com