ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে নেত্রীকে উত্ত্যক্তের অভিযোগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের এক কর্মীর বিরুদ্ধে উত্ত্যক্তের অভিযোগ তুলেছেন ছাত্রলীগের এক নারী কর্মী ও একটি সংগঠনের নারী নেত্রী।

অভিযুক্ত ছাত্রলীগ কর্মী নিয়াজ আবেদীন পাঠান শাখা ছাত্রলীগের উপ-গ্রুপ ‘একাকারের’ সদস্য এবং সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী। ২০১২-১৩ শিক্ষাবর্ষের পদার্থবিদ্যা বিভাগের শিক্ষার্থী তিনি।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) প্রক্টর কার্যালয়ে উত্ত্যক্তের ঘটনায় লিখিত অভিযোগপত্র দেন ভুক্তভোগী ওই নারী নেত্রী। তিনি ২০১৬-১৭ শিক্ষাবর্ষের লোক প্রশাসন বিভাগে অধ্যয়নরত ও ‘সংগ্রাম’ নামে একটি সংগঠনের নেত্রী।

অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, উত্ত্যক্তের ঘটনায় অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

লিখিত অভিযোগে নারী নেত্রী উল্লেখ করেছেন, গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় বন্ধু-বান্ধবসহ স্টেশনসংলগ্ন একটি খাবারের দোকানে প্রবেশ করি। ওই সময় নিয়াজ আবেদীন পাঠান আমাকে উত্ত্যক্ত করেন। এ ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানালে তর্ক করা শুরু করেন নিয়াজ। যা আমার জন্য অসম্মানজনক ছিল।

অভিযোগের বিষয়ে নিয়াজ আবেদীন পাঠান বলেন, যিনি অভিযোগ করেছেন তার সঙ্গে আমার ব্যক্তিগত পরিচয় নেই। তবে আমার বন্ধুর গার্লফ্রেন্ড হিসেবে তাকে চিনি। কোনো ধরনের উত্ত্যক্তের প্রশ্নই আসে না। এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র।

অভিযোগকারী এবং অভিযুক্ত দুজনই শাখা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত জানিয়ে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, আমি মৌখিকভাবে উত্ত্যক্তের অভিযোগ জানতে পেরেছি। প্রমাণ সাপেক্ষে অভিযুক্তের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

আবদুল্লাহ রাকীব/এএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]