একদিন অনুপস্থিত থাকায় মুক্তিযোদ্ধার সন্তানের বেতন-ভাতা বন্ধ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একদিন কর্মস্থলে অনুপস্থিত থাকায় বিশ্ববিদ্যালয় জাদুঘরের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট মাসুদ ফরহানের বেতন-ভাতা বন্ধ করে দেয়া হয়েছে। মাত্র একদিন কর্মস্থলে অনুপস্থিত থাকায় কোনো চাকরিজীবীর বেতন-ভাতা বন্ধ করে দেয়ার নজির এ বিশ্ববিদ্যালয়ে প্রথম। মাসুদ ফরহান মুক্তিযোদ্ধার সন্তান হওয়ায় এ বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় জুড়ে চলছে সমালোচনা।

মাসুদ ফরহানের বেতন-ভাতা বন্ধ করে দিয়ে দেয়া চিঠিতে উল্লেখ রয়েছে, বদলি আদেশ না মানায় তার বেতন-ভাতা বন্ধ করে দেয়া হয়। কিন্তু বৃহস্পতিবার দুপুরে বদলি আদেশটি জারি করা হয়। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটির পরদিন রোববার তিনি যোগদান করতে পারেননি।

এ বিষয়ে মাসুদ ফরহান জাগো নিউজকে বলেন, ‘বৃহস্পতিবার মেরুদণ্ডে ব্যাথার কারণে ছুটি নিয়ে সকালে আমি বাসায় চলে আসি। অসুস্থতার কারণে রোববার জাদুঘর থেকে রসায়ন বিভাগে বদলিজনিত যোগদান করা সম্ভব হয়নি। সোমবার খবর পাই আমার বেতন-ভাতা বন্ধ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আমার বিরুদ্ধে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চেয়ে নোটিশও দিয়েছে। একদিন অনুপস্থিত থাকায় এত বড় শাস্তির নজির অতীতে এ বিশ্ববিদ্যালয়ে নেই। একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি আজ অসহায়।’

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারও একজন মুক্তিযোদ্ধার সন্তান। তিনি যদি জানতেন আমি মুক্তিযোদ্ধার সন্তান তাহলে এসব সিদ্ধান্ত তিনি নিতে দিতেন না। তাকে ভুল বুঝিয়ে এটা করানো হয়েছে।

এ বিষয়ে জানতে চেয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এ নুর আহমদের মোবাইলে একাধিকবার চেষ্টা করেও কোনো সাড়া পাওয়া যায়নি।

আবদুল্লাহ রাকীব/এমবিআর/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com