জাবিতে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘হাল্ট প্রাইজ’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:৫৫ এএম, ০৫ ডিসেম্বর ২০১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের জন্য দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বখ্যাত সামাজিক সমস্যা সমাধানমূলক (স্যোশাল কেস কম্পিটিশন) আন্তর্জাতিক প্রতিযোগিতা ‘হাল্ট প্রাইজ’। এ প্রতিযোগিতার প্রথম রাউন্ড হিসেবে অনলাইনে রেজিস্ট্রেশন ও আইডিয়া জমা নেয়া শুরু হয়েছে। গত ৩ ডিসেম্বর থেকে শুরু হওয়া অনলাইন রেজিস্ট্রেশন শেষ হবে আগামী ১০ ডিসেম্বর।

বৃহস্পতিবার প্রতিযোগিতার সমন্বয়ক মৃত্তিকা সমাদ্দার প্রমা জাগো নিউজকে এসব তথ্য জানান।

তিনি জানান, তিনটি ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দল নিউইয়র্ক, লন্ডন, দুবাই, সিঙ্গাপুর অথবা বিশ্বের ১৬টি শহরে অনুষ্ঠিত রিজিওনাল ফাইনালের পছন্দমতো যেকোনো একটিতে অংশগ্রহণ করবে। এরপর রিজিওনাল ফাইনাল জিতলে জাতিসংঘের সদর দফতরে অনুষ্ঠিত গ্লোবাল ফাইনালে অংশ নিতে পারবে। গ্লোবাল ফাইনালে চ্যাম্পিয়ন দল পাবে এক মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৮ কোটি টাকা)।

এ বছরের প্রতিযোগিতার চ্যালেঞ্জ নির্ধারণ করা হয়েছে- পরিবেশবান্ধব ব্যবসায় উদ্যোগ। যা আগামী এক দশকের মধ্যে দশ হাজার ভোক্তার কাছে পৌঁছবে।

প্রতিযোগিতায় অংশ নিতে হলে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে হাল্ট প্রাইজের ওয়েবসাইটে www.hultprizeat.com/jahangirnagar রেজিস্ট্রেশন সম্পন্ন করে আইডিয়া জমা দিতে হবে।

ফারুক হোসেন/এমবিআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]