হলে গাঁজা খাওয়ায় দুই ছাত্রীর সিট বাতিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৪:১৬ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৯

গাঁজা সেবনের অভিযোগ প্রমাণিত হওয়ায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) হজরত বিবি খাদিজা হলের দুই শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে।

একই কারণে ও কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে হলে অবস্থান করায় এক ছাত্রীকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। বহিষ্কৃত দুই শিক্ষার্থীকে তিনদিনের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (০৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডে এ সংক্রান্ত চিঠি টাঙানো হয়। এর আগে মঙ্গলবার (০৩ ডিসেম্বর) ওই তিন ছাত্রীর বিরুদ্ধে এ ব্যবস্থা নেয় হল প্রশাসন।

অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন ব্যবসায় প্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের একজন, অর্থনীতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের একজন এবং বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের একজন।

হজরত বিবি খাদিজা হলের প্রাধ্যক্ষ ড. মো. আতিকুর রহমান বলেন, গত ১৫ নভেম্বর হলের তিনজন আবাসিক শিক্ষার্থীর বিরুদ্ধে গাঁজা সেবনের অভিযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা। পরে তিন ছাত্রীকে গাঁজা সেবনকালে আটক করা হয়। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তকালে ওই ছাত্রীদের বিরুদ্ধে শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়।

এরপর কমিটির সুপারিশের আলোকে গত ২৭ নভেম্বর জরুরি বৈঠক করে জড়িত তিন ছাত্রীর বিরুদ্ধে শাস্তির সিদ্ধান্ত নেয় হল প্রশাসন। সিদ্ধান্ত অনুযায়ী হলে অবস্থানকারী দুই ছাত্রীর সিট স্থায়ীভাবে বাতিল করা হয়। পাশাপাশি এক ছাত্রীকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, এরপর অবৈধভাবে আর কাউকে হলে উঠানো হবে না। সব কিছু পর্যবেক্ষণ করেই হলে উঠানো হবে।

মিজানুর রহমান/এএম/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]