চলন্ত বাসে যৌন হয়রানির শিকার চবি ছাত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯

চলন্ত বাসে যৌন হয়রানির শিকার হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রী। রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের ১নং গেটের কাছে মুরাদপুর-চবি রুটে চলাচলকারী তরী পরিবহনের একটি বাসে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় অভিযুক্ত মানিক মিয়া (৩২) নামের ওই যাত্রীকে হাতেনাতে আটক করেছে বাসের অন্য যাত্রীরা। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করা হয়েছে।

অভিযুক্ত মানিক মিয়া হাটহাজারী উপজেলার মন্দাকিনি এলাকার বাসিন্দা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ৩নং তরী পরিবহনের একটি বাসে করে নগরীর মুরাদপুর থেকে বিশ্ববিদ্যালয়ে আসছিলেন ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের ওই শিক্ষার্থী। এ সময় পেছনের সিটে বসা ওই যাত্রী ১০ থেকে ১৫ মিনিট ধরে বারবার তার শরীরে স্পর্শ করে যাচ্ছিলেন। ওই ছাত্রী প্রথমে বিষয়টিকে অনিচ্ছাকৃত মনে করলেও, অনবরত একই কাজ করে যাচ্ছিলেন ওই ব্যক্তি। এমনকি ওই ছাত্রীর স্পর্শকাতর স্থানেও হাত দেন অভিযুক্ত মানিক মিয়া। পরবর্তীতে ওই ছাত্রী প্রতিবাদ করলে বাসের অন্য শিক্ষার্থীরা তাকে ধরে পুলিশ বক্সে নিয়ে আসে। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান জাগো নিউজকে বলেন, যৌন হয়রানির ঘটনার খবর পেয়ে আমরা জিরো পয়েন্ট পুলিশ বক্সে (ওয়াচ টাওয়ার) যাই। ভুক্তভোগী শিক্ষার্থীর পরীক্ষা থাকায় সে পরে অভিযোগ দেবে বলে জানিয়েছে। আমরা অভিযুক্তকে হাটহাজারী থানায় পাঠিয়ে দিয়েছি।

আবদুল্লাহ রাকীব/এমবিআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]