কুবির প্রথম সমাবর্তনে অংশ নিচ্ছেন ২৮৮৭ জন গ্রাজুয়েট

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক কুমিল্লা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তনে অংশগ্রহণ করছেন ২৮৮৭ জন গ্রাজুয়েট। শনিবার সমাবর্তনের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষে এ তথ্য জানা গেছে। সমাবর্তনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশনের বর্ধিত সময়সীমা শেষ হয়েছে শনিবার (৭ ডিসেম্বর) রাত ১২টায়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা গেছে, প্রথম সমাবর্তনে দুই হাজার ৮৮৭ জন গ্রাজুয়েট নিবন্ধন করেছেন। এর মধ্যে স্নাতক ডিগ্রিধারী এক হাজার ২২২ জন, আর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী এক হাজার ৬৬৫ জন।

কুবির প্রথম সমাবর্তনের রেজিস্ট্রেশনের জন্য ৩০ নভেম্বর পর্যন্ত সময় নির্ধারণ করা হয়েছিল। পরবর্তীতে শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে ৭ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বৃদ্ধির সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, আগামী বছরের ২৭ জানুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সমাবর্তন আয়োজনের জন্য প্রস্তুতি কমিটির অধীনে ২৪টি উপ-কমিটি গঠন করা হয়েছে। বিভিন্ন উপ-কমিটি ক্যাম্পাসের সৌন্দর্যবর্ধন, সমাবর্তনের লোগো চূড়ান্ত করা, বিভিন্ন ভৌত অবকাঠামোগত উন্নয়ন, গাড়ি পার্কিং ব্যবস্থাসহ বিভিন্ন কাজ সম্পন্ন করছেন।

সমাবর্তনে অংশ নেয়া শিক্ষার্থীদের জন্য উপহার সামগ্রী হিসেবে ব্যাগ, সমাবর্তনের গাউন (ফেরতযোগ্য), ক্যাপ, টাই, মগ, কলম, সুভ্যিনিয়র দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সমাবর্তনস্থলে কোনো ডিগ্রিধারী অতিথি নিয়ে সমাবর্তনস্থলে প্রবেশের অনুমতি পাবেন না।

সমাবর্তন সংক্রান্ত বিস্তারিত তথ্য সমাবর্তন ওয়েবসাইটে ও ০১৭৬৩০৬১৬২৬ নম্বরে ফোন করে জানা যাবে।

রিদওয়ানুল ইসলাম/এমবিআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]