জাপানের এনইএফ বৃত্তি পেলেন শেকৃবির ১০ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেকৃবি
প্রকাশিত: ১০:০১ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯

জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশনের (এনইএফ) প্রথম পর্যায়ের বৃত্তি পেয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ১০ শিক্ষার্থী।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেল ৪টায় শেকৃবির প্রশাসনিক ভবনে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ৬ মাসের বৃত্তির অর্থ প্রদান করেন। মাসিক দুই হাজার একশত পঁচাশি টাকা করে আগামী তিন বছর তারা এ বৃত্তি পাবেন।

sb2

অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগসহ শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা ও সভাপতির দায়িত্ব পালন করেন এনইএফ বাংলাদেশ কমিটির সদস্য ও এ বিশ্ববিদ্যালয়ের এনইএফ বৃত্তি প্রদান সংক্রান্ত কমিটির সভাপতি প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষাথীরা আগামী দিনগুলোয় প্রকৃতি সুরক্ষা ও জলবায়ু পরিবর্তনের বিরূপ পরিস্থিতি মোকাবেলায় ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট একটি সংগঠন করার ব্যাপারে শিক্ষার্থীদের পরামর্শ দেন। নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশনকে এ বৃত্তি দেয়ার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান তিনি।

sb2

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে এ পর্যন্ত প্রতিবছর এ বিশ্ববিদ্যালয়ের ১০ জন করে শিক্ষার্থী এই বৃত্তিপ্রাপ্ত হচ্ছেন।

জেডএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]