ব্যাটল অব মাইন্ডস চ্যাম্পিয়ন আই‌বিএর ‘দ্য বি‌টেলস’‌

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩০ পিএম, ১১ ডিসেম্বর ২০১৯

বি‌ভিন্ন বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থী‌দের নিয়ে আয়োজিত ব্যাটল অব মাইন্ডস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হ‌য়ে‌ছে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আই‌বিএ) দল ‘দ্য বি‌টেলস’‌।

প্র‌তি‌যো‌গিতায় প্রথম রানারআপ হ‌য়ে‌ছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী‌দের দল ‘নাউ উই সি আস’‌ এবং দ্বিতীয় রানারআপ হয়েছে আই‌বিএর অপর দল ‘থ্রি হরস ম্যান’‌। প্র‌তি‌যো‌গিতার আ‌য়োজন ক‌রে ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ (‌বিএ‌টি বাংলাদেশ)।

বুধবার রাজধানীর হোটেল রেডিসন ব্লু-তে ব্যাটল অব মাইন্ডসের গ্র্যান্ড ফিনা‌লে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়।

du

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষা সচিব সোহরাব হোসাইন, বিএ‌টি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মাঈনউদ্দিন, ব্যবস্থাপনা প‌রিচালক শেহজাদ মুনিম প্রমুখ।

অনুষ্ঠা‌নে জানা‌নো হয়‌, তরুণদের দক্ষতা উন্নয়নে ব্যাটেল অব মাইন্ডস প্রাতিষ্ঠানিক শিক্ষা ও কর্পোরেট জগতের অভিজ্ঞতার সেতুবন্ধন তৈরি করে। বাংলাদেশের তরুণদের উৎকর্ষতা ও মানবসম্পদ উন্নয়নে ব্যাটল অব মাইন্ডস অঙ্গীকারাবদ্ধ।

du

জানা গেছে, এ বছর দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে চার হাজার শিক্ষার্থী কৃষি, মৃত্তিকা, বিজ্ঞান, প্রকৌশল এবং ব্যবসায়- বিভিন্ন পরিকল্পনা নিয়ে অংশগ্রহণ করেন।

বিএটি বাংলাদেশ ২০০৪ সাল থেকে এ প্রতিযোগিতার আয়োজন করছে। গত বছরের তুলনায় এ বছর (১৬তম আসর) এক হাজার জন বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এসআই/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]