মধ্যরাতে শাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট
প্রকাশিত: ০৯:২৪ এএম, ১২ ডিসেম্বর ২০১৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) হঠাৎ করে ছয় দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তবে তাদের এই ছয় দফা দাবির চার দফা সম্প্রতি ‘শাবিপ্রবির শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিসমূহের মধ্যে অর্ন্তভুক্ত।

বুধবার (১১ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।

তাদের ছয় দফা দাবির মধ্যে রয়েছে- শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৯ ও মহান বিজয় দিবস-২০১৯ এর অনুষ্ঠানসমূহে অতীতের ন্যায় স্বাধীনতাবিরোধী কাউকে বক্তব্য দিতে না দেয়া এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের পূর্বে ‘বঙ্গবন্ধু’ উচ্চারণ যারা করে না তাদেরকে আলোচনা সভায় অবাঞ্চিত ঘোষাণা করা, প্রথম ছাত্রী হল এবং একাডেমিক ভবনের প্রস্তাবিত নামকরণ বাস্তবায়ন, অর্ধনির্মিত মুক্তিযুদ্ধের ভাস্কর্য সম্পন্ন করা, স্বাধীনতার স্বপক্ষের সকল রাজনৈতিক, সাংস্কৃতিক এবং স্বেচ্ছাসেবী সংগঠনকে সুনির্দিষ্ট কক্ষ বরাদ্দ দেয়া, আবাসন সংকট নিরসন এবং ছাত্রীদের সিট ভাড়া কমানো ও বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা।

sust

সমাবেশে এসব দাবিসমূহ অবিলম্বে মেনে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান বক্তারা।

শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান জাগো নিউজকে বলেন, এই বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের সকল নেতাকর্মী উপস্থিত ছিলেন। তারা সমাবেশ করে ছয় দফা দাবি উত্থাপন করেছেন। আমরা প্রশাসনের সঙ্গে আলোচনা করে উক্ত দাবিসমূহ অবিলম্বে মেনে নেয়ার আহ্বান জানাবো।

আরএআর/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]