খালেদার শুনানিকে ঘিরে টিএসসিতে ছাত্রলীগ-ছাত্রদলের অবস্থান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩২ পিএম, ১২ ডিসেম্বর ২০১৯

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ( টিএসসি) অবস্থান নিয়েছে ছাত্রদল ও ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল থেকে ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা টিএসসির আশপাশসহ বিশ্ববিদ্যালয়ের মোড়ে মোড়ে অবস্থান নেন। অপরদিকে বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের নেতাকর্মীরা জড়ো হয়ে অবস্থান নেন টিএসসির পায়রা চত্বরে।

প্রতিবেদনটি লেখা পর্যন্ত ছাত্রলীগ-ছাত্রদল মুখোমুখি অবস্থানে থাকলেও কোনো ধরনের সংঘর্ষ বা বাক্যবিনিময়ের ঘটনা ঘটেনি। তবে টিএসসি এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জামিন আবেদনের শুনানি সুপ্রিম কোর্টের আপিল বিভাগে শুরু হয়েছে। খালেদার এ জামিন আবেদনের শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টেও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এ জামিন শুনানি হওয়ার কথা ছিল গত ৫ ডিসেম্বর। সেদিন রাষ্ট্রপক্ষ খালেদা জিয়ার স্বাস্থ্যের সবশেষ অবস্থা জানিয়ে প্রতিবেদন দিতে না পারায় আদালত শুনানি পিছিয়ে বৃহস্পতিবার ধার্য করেন। এ কারণে সেদিন আদালতের এজলাসে তুমুল হট্টগোল করেন বিএনপি সমর্থক আইনজীবীরা।

বৃহস্পতিবারও আদালত চত্বরে মুখোমুখি মিছিল করেছেন আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীরা

এইচএ/জেআইএম

টাইমলাইন  

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]