সত্য-মিথ্যা যাচাই আগে, শেয়ার পরে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাবি
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ১২ ডিসেম্বর ২০১৯
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ পালিত

‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ স্লোগানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ পালিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে ক্যাম্পাসে র‍্যালি ও সমাবেশের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি)।

ইন্টারনেট ব্যবহারে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ‘ইউনিভার্সিটি সেন্টারের’ সামনে থেকে একটি র‍্যালি বের করে আইআইসিটি। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

SUST-Pic-(3)

সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী পলক দাশের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- আইআইসিটির পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ আল মুমিন, সেন্টার অব এক্সেলেন্সের পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম ও প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ প্রমুখ।

এ সময় বক্তরা বলেন, বর্তমানে চতুর্থ শিল্পবিপ্লব চলছে। এর সঙ্গে তাল মিলিয়ে ডিজিটাল গ্লোবাল ভিলেজে প্রবশে করছে বাংলাদেশ। বাংলাদেশের ১২০টির অধিক কোম্পানি প্রতি বছর এক মিলিয়ন ইউএস ডলার বাংলাদেশের অর্থনীতিতে যোগ করছে; যা ডিজিটাল বাংলাদেশ ও উন্নত রাষ্ট্রে পরিণত হতে সহায়ক ভূমিকা পালন করবে।

মোয়াজ্জেম হোসেন/এএম/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]