স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৭ এএম, ১৫ ডিসেম্বর ২০১৯

স্বপ্নের সোনার বাংলা গড়তে সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ।

শনিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ঢাকা কলেজের টিচার্স লাউঞ্জে আয়োজিত এক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অধ্যক্ষ বলেন, ‘১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অন্যায়ভাবে এদেশের সাধারণ মানুষকে হত্যা করার মাধ্যমে দেশকে তাদের বশীভূত করে নিজেদের কার্য বাস্তবায়ন করবে চেয়েছিল পশ্চিম পাকিস্তান। কিন্তু দেশের সাধারণ মানুষ তা বাস্তবায়িত হতে দেয়নি। যেমনিভাবে ১৯৭১ সালে সকলের প্রচেষ্টায় দেশ স্বাধীন হয়েছিল, তেমনি এখনও সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে, যেন কোনো প্রকার অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে উঠতে না পারে।’

Dhaka-College

ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন বলেন, ১৪ ডিসেম্বর গণহত্যা চালানো হয় পরিকল্পিতভাবে। ডিসেম্বরে এসে নিজেদের পরাজয় অনিবার্য জেনে পাকিস্তানি দখলদাররা বাংলাদেশকে মেধাশূন্য করার গোপন নীলনকশা গ্রহণ করে। আর সেই নীলনকশা বাস্তবায়নেই ঝাঁপিয়ে পড়ে দেশের সূর্যসন্তানদের ওপর। গভীর শ্রদ্ধার সঙ্গে সেই সকল শহীদদের স্মরণ করছি।’

আলোচনা অনুষ্ঠানে ঢাকা কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক ড. আব্দুল কুদ্দুস সিকদারসহ ঢাকা কলেজের সকল বিভাগীয় প্রধান, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক, প্রভাষকসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নাহিদ হাসান/এসআর/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]