ইডেন গেটে ঝুলছে ব্যাগ আর বই

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯

হঠাৎ করে থমকে দাঁড়াচ্ছেন পথচারীরা। বাস, প্রাইভেটকার, মোটরসাইকেল ও রিকশা থেকেও অনেকেই উঁকিঝুঁকি দিয়ে বন্ধ ফটকে বইখাতা ও ব্যাগ ঝুলে আছে কেন, তা বোঝার চেষ্টা করছেন। একটি-দুটি নয়, ফটকে একসঙ্গে অনেকগুলো বইখাতা ও ব্যাগ ঝোলার কারণেই সবার উৎসুক দৃষ্টি।

ফটকের অদূরে ফুটপাতে বসে বেশ কয়েকজন নারী-পুরুষকে মোবাইলফোনে কথা বলতে আবার কাউকে গল্প করতে দেখা যায়। রোববার সকালে এমনই এক দৃশ্যের অবতারণা হয় রাজধানীর ইডেন মহিলা কলেজের সামনে।

eden.jpg

ইডেন কলেজের এক নম্বর গেটে বিপুলসংখ্যক বইখাতা ও ব্যাগ ঝুলতে দেখা যায়। অন্যদের মতো এ প্রতিবেদকও কৌতূহলবশত সামনে এগিয়ে যান।

গল্পরত এক অভিভাবকের কাছে কারণ জানতে চাইলে কলাবাগানের বাসিন্দা আলেয়া বেগম জানান, আজ ইডেন কলেজে অনার্সের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকা কলেজ ও বদরুন্নেসা কলেজের শিক্ষার্থীদের এ কলেজে সিট পড়েছে। ভেতরে বইপত্র নিয়ে প্রবেশ নিষেধ থাকায় তারা গেটে বইপত্র ঝুলিয়ে দিয়ে গেছেন।

eden.jpg

কমলাপুরের বাসিন্দা আশরাফ আলী নামের আরেক অভিভাবক বলেন, আজকাল ছেলেমেয়েরা পরীক্ষার হলে প্রবেশের আগে পর্যন্ত বইপত্র রিভিশন দেয়। আমরা যখন গ্রামে পড়তাম তখন বাড়িতেই পড়া শেষ করে পরীক্ষার হলে আসতাম। পরীক্ষার হলে বই নিয়ে আসতাম না।

এমইউ/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]