দুই শিফটে বাসের দাবিতে জবিতে বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১২ পিএম, ২০ জানুয়ারি ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) দুই শিফটে বাসের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা। সোমবার দুপুর ১২টার দিকে ক্যাম্পাসে এ মানববন্ধন শুরু হয়। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহীদ মিনার চত্বর থেকে শুরু হয়ে কলাভবন, বিজ্ঞান ভবন ও প্রশাসানিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের কাছে একই দাবিতে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জহিরউদ্দিন ফাগুনের সঞ্চলনায় বক্তব্য রাখেন- রাইসুল ইসলাম নয়ন, তৌসিফ মাহমুদ সোহান, মাহমুদুল হাসান মিশু, আবু বক্কর, তিথি সরকার, আল-আমিন, চৌধুরী হাসান সাগর, তোফায়েল আহমেদ তুহিন, এসএম মুসা, তৌফিক মেসবাহ, আশফাক শরীফ, আরাফাত ওয়াহিদ প্রমুখ।

jnu-(2)

মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রাইসুল ইসলাম নয়ন বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য বাসের দুই ট্রিপের ব্যবস্থা থাকলেও শিক্ষাথীদের বাস সকাল ৮টায় আসে আর ৩টা ৪০ মিনিটে যায়। অথচ বাস ভোগান্তির কারণে হলবিহীন জবি শিক্ষার্থীদের দৈনিক ৩-৪ ঘণ্টা সময় বিনাকাজে ব্যয় হচ্ছে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের মতো যাওয়াটা অত্যন্ত লজ্জার।

পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তৌসিফ মাহমুদ সোহান বলেন, যাদের ২টার সময় ক্লাস থাকে তাদেরও আসতে হয় সকাল ৮টায়। আবার যাদের ক্লাস শেষ হয় দুপুর ১২টায় তাদের বাসে যেতে হলে অপেক্ষা করতে হয় ৩টা ৪০ মিনিট পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এর চেয়ে বিড়ম্বনার কী হতে পারে?

বিএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]