প্রক্টরের সামনেই দুই ছাত্রলীগ কর্মীর মারামারি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২০ জানুয়ারি ২০২০
চবির প্রক্টর কার্যালয়ে প্রক্টরের সামনেই শাখা ছাত্রলীগের দুই কর্মীর মধ্যে মারামারি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রক্টর কার্যালয়ে প্রক্টরের সামনেই শাখা ছাত্রলীগের দুই কর্মীর মধ্যে মারামারি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। তুচ্ছ বিষয়ে কথা কাটাকাটির জেরে ইংরেজি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মোহাম্মদ শুভ নামে এক ছাত্রলীগ কর্মীকে মারধরের অভিযোগ উঠে ইতিহাস বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ইরফাতুল আলম পিটু নামে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে। এ নিয়ে দুজনই পরে হাতাহাতিতে জড়ান।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে এ ঘটনা ঘটে। মারধরের শিকার মোহাম্মদ শুভ শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনারের অনুসারী। ইরফাতুল আলম পিটু শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী হিসেবে পরিচিত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রক্টরের সামনেই মারামারির সময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুও উপস্থিত ছিলেন। পরে তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সবাইকে কার্যালয় ত্যাগ করতে বলেন। এর আগে ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ তার অনুসারীরা প্রক্টরের সঙ্গে সৌজন্য সাক্ষাতের জন্য সেখানে যান। একই সময়ে অন্য এক ঘটনার মীমাংসার জন্য রকিবুল হাসান দিনারের কয়েকজন অনুসারী সেখানে উপস্থিত ছিলেন। বিষয়টি মীমাংসার সময় চেয়ারে বসা নিয়ে ইফরাতুল আলম পিটুর সঙ্গে মোহাম্মদ শুভর কথা কাটাকাটি হয়। এতে শুভকে কিলঘুষি মারেন পিটু।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাবেক সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার বলেন, তাদের মধ্যে ভুল বোঝাবুঝি থেকে এমন ঘটনা ঘটেছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু জাগো নিউজকে বলেন, শুভ সিনিয়রের সঙ্গে বেয়াদবি করেছে। এতে সবাই উত্তেজিত হয়ে পড়ে। আমি তাকে রক্ষা করেছি। এ ঘটনায় দুজনের বিরুদ্ধেই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, এ ঘটনায় তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া সম্ভব না। তখন দুপক্ষের নেতারাও উপস্থিত ছিলেন। তবে আমরা প্রশাসনিক ব্যবস্থা নেব।

আবদুল্লাহ রাকীব/এএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com