শাবিতে স্কলারশিপ অ্যাওয়ার্ড পেলেন সাত শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ২২ জানুয়ারি ২০২০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘পিটার হোর অ্যান্ড মোস্তাক রহমান স্কলারশিপ অ্যাওয়ার্ড-২০২০’ পেয়েছেন নৃবিজ্ঞান বিভাগের সাত শিক্ষার্থী।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ডি এর ১০০৬ নং কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের হতে এ অ্যাওয়ার্ড তুলে দেয়া হয়।

স্কলারশিপ অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন, স্নাতকোত্তর ২য় সেমিস্টারের শিক্ষার্থী অনিন্দ্য সরকার, মো. শাকিল মোর্শেদ, নূর-ই-আফরোজ প্রমি, মালিহা সামিহা জামান, ফারিয়া বিনতে আরিফ, স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টারের বিপ্লবী রায় ও মোসাদ্দেক বিল্লাহ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. নূর মোহাম্মদ মজুমদার, অধ্যাপক ড. আব্দুল আউয়াল বিশ্বাস, সহযোগী অধ্যাপক আফম জাকারিয়া, মো. মোখলেসুর রহমান, ড. চৌধুরী ফারহানা ঝুমা, সহকারী অধ্যাপক আমিনা খাতুন, ড. মো. মনজুর-উল-হায়দার, মনি পাল, মোহাম্মদ জাভেদ কায়সার ইবনে রহমান, প্রভাষক মো. সেলিম, নাবিলা কাওসার, স্কলারশিপের উদ্যোক্তা মোস্তাক রহমান প্রমুখ।

একাডেমিক ফলাফল, খেলাধুলায় বিভিন্ন পারদর্শিতা অর্জন ও বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক কনফারেন্সে অংশগ্রহণসহ বিভিন্ন সহ-শিক্ষামূলক কার্যক্রম বিবেচনায় ওই সাতজনকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। স্কলারশিপ হিসেবে প্রত্যেককে ১৫০ পাউন্ড করে দেয়া হয়।

স্কলারশিপ অ্যাওয়ার্ডের যৌথ উদ্যোক্তা বিট্রিশ মিউজিয়ামের কিউরিটর পিটার হোর এবং ব্রিটিশ রেলওয়ের সিনিয়র রিভিনিউ অফিসার মোস্তাক রহমান। বিভাগের শিক্ষার্থীদের একাডেমিক ফলাফলের পাশাপাশি বিভিন্ন সহ-শিক্ষামূলক কার্যক্রমে উৎসাহিত করতে ২০১৮ সাল থেকে প্রতিবছর এ অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে।

মোয়াজ্জেম হোসেন/এমএএস/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]