ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি, বন্ধ হলো শাটল ট্রেন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৩ জানুয়ারি ২০২০

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের বিজয় ও সিএফসি গ্রুপের সংঘাতের পর ডাকা লাগাতার অবরোধে বন্ধ রয়েছে শাটল ট্রেনের চলাচল। তিন কর্মীকে মারধর ও কুপিয়ে জখমের প্রতিবাদে এবং শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হকের বহিষ্কার ও গ্রেফতারের দাবিতে বিজয় গ্রুপ লাগাতার অবরোধের ডাক দিয়েছে।

অবরোধ কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে ঝাড়ু মিছিল করার কথা রয়েছে। তবে সকাল থেকে এখন পর্যন্ত অবরোধকারীরা কোনো প্রতিবন্ধকতা তৈরি না করলেও নিরাপত্তা জনিত কারণে বন্ধ রাখা হয়েছে শাটল ট্রেন।

ষোলশহর রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার তন্ময় চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, রেলওয়ে কর্তৃপক্ষ নিরাপত্তার কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয় রুটে ট্রেন চলাচল বন্ধ রেখেছে।

এদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় ক্রীড়া প্রতিযোগিতার কারণে ক্লাস-পরীক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। তবে দাফতরিক কর্মকাণ্ড চলমান রয়েছে। এছাড়া অবরোধের মধ্যেও স্বাভাবিক ছিল বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এস এম মনিরুল হাসান জাগো নিউজকে বলেন, আমাদের ক্রীড়া প্রতিযোগিতা চলছে। বাসগুলোর চলাচলও স্বাভাবিক। তবে নিরাপত্তার কারণে ট্রেন চলাচল বন্ধ রেখেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

এদিকে লাগাতার অবরোধের বিষয়ে বিজয় পক্ষের নেতা শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন রেজাউল হককে গ্রেফতার ও কেন্দ্র থেকে তাকে বহিষ্কার না করলে অবরোধ চলবে। আর এসব দাবিতে আজ (বৃহস্পতিবার) দুপুরে ঝাড়ু মিছিল কর্মসূচি রয়েছে।

আবদুল্লাহ রাকীব/আরএস/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]