রাবিতে শিক্ষকের বিরুদ্ধে আরেক শিক্ষকের মামলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হত্যার উদ্দেশ্যে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়ার অভিযোগ তুলে এক শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন আরেক শিক্ষক। গতকাল বৃহস্পতিবার রাতে নগরীর মতিহার থানায় মামলাটি দায়ের করেন বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. আসগর আলী। মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মাসুদ পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে অভিযোগ দায়ের করা হয়েছে একই বিভাগের অধ্যাপক ড. খাইরুল ইসলামের বিরুদ্ধে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ অফিসে অফিস নথি ফটোকপি করার সময় অধ্যাপক খাইরুল ইসলাম তাকে ধাক্কা দিয়ে ফেলে দেন। এসময় অধ্যাপক ড. আসগর আলী মাটিতে পড়ে যান এবং জ্ঞান হারিয়ে ফেলেন। পরে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা নেন অধ্যাপক আলী। হত্যার উদ্দেশ্যেই তাকে ধাক্কা দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। এছাড়া এর আগে গত বছরের ৯ নভেম্বর ক্ষতি করতে পারেন দাবি করে নগরীর মতিহার থানায় অধ্যাপক খাইরুলের বিরুদ্ধে একটি জিডি করেন তিনি।

তবে বরাবরই এমন অভিযোগ বানোয়াট বলে দাবি করে আসছেন অধ্যাপক খাইরুল ইসলাম। তিনি বলেন, ওই দিন অফিস নথি হাইজ্যাক করে অন্য জায়গায় ফটোকপি করছেন এমন খবর পেয়ে সেখানে উপস্থিত হই। তারপর নথি নিয়ে নিয়েছিলাম। নথি নেয়ার সময় তিনি পড়ে যান। আমিও হথচকিত হয়ে যাই। উনি আইনের আশ্রয় নিলে আমিও আমার বিষয়গুলো উপস্থাপন করে আইনের আশ্রয় নেব বলে দাবি করেন তিনি।

সালমান শাকিল/এমএএস/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com