শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘সিঙ্গেলদের’ মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০২০

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) প্রেমবঞ্চিত তথা সিঙ্গেলদের সংগঠন 'শেকৃবি সিঙ্গেল স্কোয়াডের' ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ থেকে মিছিলটি শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

শেকৃবি সিঙ্গেল স্কোয়াডের সভাপতি রতন চন্দ্র হালদার ও সাধারণ সম্পাদক ফাতিন ইলহামের নেতৃত্বে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী এই কর্মসূচিতে অংশ নেন। সমাবেশে সিঙ্গেল স্কোয়াডের প্রধান পৃষ্ঠপোষক বিশ্ববিদ্যালয়ের প্রভাষক মীর মো. আলী উপস্থিত ছিলেন।

এ সময় তারা, 'এক বড় না, দুই বড়, সিঙ্গেলদের মন বড়'; 'প্রেম ভালোবাসা করব না, করব না'; 'বাবার টাকা ওড়াবো না, ওড়াবো না'; 'সিঙ্গেল সিঙ্গেল ভাই ভাই, মিঙ্গেলদের ঠাঁই নাই'; 'যার কোনো প্রেম নাই, তার কোনো পেইন নাই'; প্রেমের নামে প্রহসন চলবে না, চলবে না'; এরকম নানা প্রেমবিরোধী স্লোগান দেন।

চারদিকে ভালোবাসার এমন জয়জয়কার পরিবেশে এমন আয়োজন কেন? জানতে চাইলে সিঙ্গেল স্কোয়াডের সভাপতি রতন চন্দ্র হালদার বলেন, 'প্রেম করে কেউ সুখী হতে পারে না। প্রেম শুধু পেইন আর পেইন। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, বিশ্বে ৮৮ শতাংশ লোক সিঙ্গেল। এতে প্রমাণিত হয় একটা বড় অংশ প্রেমবঞ্চিত।'

এফআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]