শেকৃবির এএসভিএম অনুষদের মেধাবীদের ডিন’স অ্যাওয়ার্ড প্রদান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:২৫ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের (এএসভিএম) আয়োজনে নবীনবরণ ও ডিন’স অ্যাওয়ার্ড-২০২০ প্রদান করা হয়েছে। ২০১৮ সালের ফলাফলের ওপর ভিত্তি করে ৫ লেভেলের ৪৩ জন মেধাবী শিক্ষার্থীকে ডিন’স অ্যাওয়ার্ড দেয়া হয়।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ডিন’স অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।

সামগ্রিক ফলাফল বিবেচনা এবং নীতিমালা অনুসরণে যারা একই লেভেলের উভয় সেমিস্টারে ৩.৮ বা তদূর্ধ্ব জিপিএ অর্জন করেছেন তাদেরকে ডিন’স অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করা হয়।

অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠান আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম। প্রধান অতিথি ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ড. আব্দুল জব্বার সিকদার, আজাদ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আবুল কালাম আজাদ।

ওরিয়েন্টশনে অনুষ্ঠানের শুরুতে নতুন ভর্তিকৃত প্রথম বর্ষের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পরে অনুষদ সম্পর্কে শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন অধ্যাপক ড. মো. মোফাজ্জল হোসাইন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, ‘যেকোনো ধরণের স্বীকৃতি মানুষের মনকে আলোড়িত করে। স্বীকৃতি ভবিষ্যৎ পথ চলার পাথেয় হয়ে দাঁড়াবে। তেমনি ডিন’স অ্যাওয়ার্ড আন্তর্জাতিক শিক্ষাঙ্গনে একটি গুরুত্বপূর্ণ অ্যাওয়ার্ড। এই সম্মাননা শিক্ষার্থীদের শিক্ষাজীবনের একটি মাইলফলক। এই সফলতা সেদিনই সার্থক হবে, যেদিন তোমরা কর্মক্ষেত্রে প্রবেশ করে দেশ ও জাতিকে উপযুক্ত সেবা দিতে পারবে।’

এফআর/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com