শত পাউন্ডের কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন ঢাবিতে

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ১৭ মার্চ ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১০০ পাউন্ডের কেক কেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ ছাড়া ১০০টি বেলুন উড়িয়ে মুজিববর্ষের অনুষ্ঠানমালার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন প্রাঙ্গণে শত পাউন্ডের কেক ও শত বেলুন উড়ান উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

ঢাবির পক্ষ থেকে জাতিকে মুজিববর্ষের শুভেচ্ছা জানিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী আমাদের জন্য একটি বিরল সৌভাগ্যের বিষয়। করোনাভাইরাস মোকাবেলা করার জন্য আমরা সামাজিক দূরত্ব বজায় রাখতে আজকে সংক্ষিপ্ত পরিসরে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন করছি। তবে মুজিববের্ষের সব ধরনের কর্মসূচি এক বছর অব্যাহত থাকবে।’

‘আগামী ৫ সেপ্টেম্বর বিশেষ সমাবর্তনে জাতির জনককে সম্মানসূচক ‘ডক্টর অব লজ’ ডিগ্রি দেয়া হবে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে। সেখানে প্রধান বক্তা থাকবেন নোবেল বিজয়ী বাঙালি অধ্যাপক অভিজিৎ বন্দ্যোপাধ্যায়’

‘বঙ্গবন্ধুকে নিয়ে আমরা একটি রিসার্চ ইনস্টিটিউট করা প্রস্তুতি নিয়েছি। এর নাম হবে ‘বঙ্গবন্ধু রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টি’। গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধ বিকাশে বঙ্গবন্ধুর যে কার্যাবলি, সেগুলো নিয়ে এ ইনস্টিটিউটে গবেষণা করতে হবে’,- যোগ করেন উপাচার্য।

জেডএ/এমকেএইচ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com