বঙ্গবন্ধুর পছন্দের ফুলের নামে ঢাকা কলেজে বকুলতলার উদ্বোধন

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক ঢাকা কলেজ
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ১৭ মার্চ ২০২০

মুজিববর্ষ উপলক্ষে ঢাকা কলেজে বকুলতলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) বিকেল ৫ টায় ঢাকা কলেজের ইন্টারন্যাশনাল হলের সামনে এই বকুলতলার উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্যে কলেজের অধ্যক্ষ বলেন, ‘বঙ্গবন্ধু বকুল ফুল পছন্দ করতেন। তিনি যখন জেলখানায় ছিলেন তখন জেলখানায় একটি বকুল গাছের চারা রোপণ করেছিলেন। তাই মুজিববর্ষে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে তার পছন্দের বকুল গাছের চারা রোপণ করে বকুলতলা নামকরণ করা হলো।

বঙ্গবন্ধুর আদর্শকে নিজেদের অন্তরে ধারণ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘শুধু মুখে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগান দিলেই হবে না। বঙ্গবন্ধুর আদর্শকে নিজের অন্তরে ধারণ করে তার আদর্শ অনুযায়ী আমাদের কাজ করতে হবে। সত্যিকারের বঙ্গবন্ধু প্রেমিক তারাই যারা বঙ্গবন্ধুর আদর্শকে, বঙ্গবন্ধুর কর্মকে নিজেদের অন্তরে ধারণ করেন।’

বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’, ‘আমার দেখা নয়া চীন’ বইগুলো পড়তে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান অধ্যক্ষ।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. আবদুল কুদ্দুস শিকদার, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শামীম আরা বেগম, উত্তর হলের তত্ত্বাবধায়ক সহযোগী অধ্যাপক ওবায়দুল করিম, দক্ষিণ হলের তত্ত্বাবধায়ক সহযোগী অধ্যাপক আনোয়ার মাহামুদসহ শিক্ষক- শিক্ষার্থী, কর্মচারী ও ছাত্রলীগের নেতাকমীরা উপস্থিত ছিলেন।

নাহিদ হাসান/জেডএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com