জগন্নাথে এক্সিলারেটর ২০২০ প্রোগ্রামের বাছাই পরীক্ষা সম্পন্ন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ২২ মার্চ ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির “এক্সিলারেটর ২০২০” প্রোগ্রামের বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ১৬ মার্চ এ পরীক্ষা সম্পন্ন হয়। তিনদিনের এই বাছাই পরীক্ষা ১৪ মার্চ শুরু হয়।

এবারের এই বাছাই পরীক্ষা মোট তিনটি ধাপে অনুষ্ঠিত হয়। যেখানে আগ্রহী প্রার্থীদের মাঝে লিখিত পরীক্ষা, গ্রুপ ডিসকাশন ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হয়।

উল্লেখ্য, “এক্সিলারেটর ২০২০” প্রোগ্রামের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৪তম ও ১৫তম ব্যাচ থেকে মোট ৫২১ জন আগ্রহী শিক্ষার্থী আবেদন ফরম জমা দেন। এর মধ্যে থেকে প্রাথমিক বাছাইয়ের মাধ্যমে মোট ৩০০ জন শিক্ষার্থীর লিখিত ও গ্রুপ ডিসকাশন পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হয়। পরীক্ষায় উত্তীর্ণ প্রথম ১৭০ জন প্রার্থী চূড়ান্ত মৌখিক পরীক্ষায় অংশ নেন।

চূড়ান্তভাবে বাছাইকৃত সেরা ৫০ প্রার্থীকে এক্সিলারেটর এবং পরবর্তী ৮০ জনকে সংগঠনের সদস্য হিসেবে মনোনীত করা হবে। যেখানে এক্সিলারেটররা আগামী এক বছরের জন্য বিশেষ প্রশিক্ষণ কর্মসূচির আওতায় সংগঠনের কার্যনির্বাহী ও উপ-কার্যনির্বাহী সদস্যদের সাথে কাজ করার সুযোগ পাবেন।

এনএফ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]