প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা দিলো জাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:১৯ পিএম, ১০ মে ২০২০

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে এক কোটি টাকা দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)।

রোববার (১০ মে) জাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান ও কার্যনির্বাহী সদস্য অধ্যাপক আহমেদ রেজা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউসের কাছে এ অনুদানের চেক হস্তান্তর করেন।

অনুদানের এক কোটি টাকার মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দুই দিনের বেতনের সমপরিমাণ ২১ লাখ ৯৪ হাজার ৭১৩ টাকা, কর্মকর্তাদের একদিনের বেতনের সমপরিমাণ ৪ লাখ ৬০ হাজার টাকা এবং বিশ্ববিদ্যালয়ের ফান্ডের ৭৩ লাখ ৮৪ হাজার ২৮৭ টাকা।

অনুদানের চেক হস্তান্তরের সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান ও কার্যনির্বাহী সদস্য অধ্যাপক আহমেদ রেজা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভিডিও কলে সংযুক্ত হন।

এসময় বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল প্রায় ৮শ শিক্ষার্থীকে তিন হাজার টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হবে বলে তারা প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এজন্য প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং অসহায় ও গরিব মানুষের পাশে থাকার আহ্বান জানান।

ফারুক হোসেন/এমএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]