নিজ ক্যাম্পাসের দোকানিদের পাশে দাঁড়ালেন মুশফিক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাবি
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ১১ জুন ২০২০

করোনা ভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ক্ষুদে দোকানিদের ত্রাণ সহায়তা দেবেন ক্রিকেটার মুশফিকুর রহিম। এ লক্ষ্যে মুশফিকের ব্যক্তিগত অর্থায়নে তহবিল গঠন করা হয়েছে।

নিজ বিশ্ববিদ্যালয়ের মানুষগুলোর অসহায়ত্বের কথা শিক্ষক ড. এটিএম আতিকুর রহমানের মুখে শোনার পরই এ উদ্যোগ নেন বাংলাদেশ দলের এ তারকা ক্রিকেটার। ত্রাণ বিতরণের কাজ সম্পন্ন করবেন অধ্যাপক আতিকুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা অফিসের উপ-পরিচালক দেবব্রত পাল।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৩৬তম ব্যাচ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন মুশফিক। বর্তমানে অধ্যাপক এটিএম আতিকুর রহমানের তত্ত্বাবধানে ‘দক্ষিণ এশিয়ায় ক্রিকেটের উদ্ভব ও বিকাশ’ বিষয়ে এমফিল করছেন তিনি।

অধ্যাপক এটিএম আতিকুর রহমান বলেন, করোনা দুর্যোগে দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় অসুবিধার সম্মুখীন হওয়া ক্যাম্পাসের প্রায় একশ ক্ষুদে দোকানীর মধ্যে মুশফিকের ব্যক্তিগত অর্থায়নে একমাসের খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। সাহায্য প্রত্যাশীদেরকে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা অফিসের উপ-পরিচালক দেবব্রত পাল ও আমার সঙ্গে যোগাযোগ করতে হবে। মুশফিকের এই অনুদান তার পক্ষে আমরাই পৌঁছে দেব।

তিনি আরও বলেন, মুশফিক খুবই নিরহংকারী, বিনয়ী এবং মার্জিত স্বভাবের মানুষ। দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় ক্ষুদে দোকানিদের অসুবিধার কথা তুলতেই সে নিজ থেকে সাহায্য করতে রাজি হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা অফিসের উপ-পরিচালক দেবব্রত পাল বলেন, দেশের এ দুর্যোগময় সময়ে মুশফিকুর রহিম অসহায়দের প্রতি সাহায্যের হাত বাড়িয়েছেন। এর মাধ্যমে তিনি উদার ও ভালো মানবিকতার পরিচয় দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের প্রতি তার এই ‘কমিটমেন্ট’ মনে রাখার মতো। আমরা তালিকা করার পর আগামী সপ্তাহেই অসহায়দের জন্য ত্রাণ বিতরণ সম্পন্ন করব।

ফারুক হোসেন/এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]