ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি শিক্ষকদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাবি
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ২২ জুন ২০২০

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও ফেসবুকে মতামত প্রকাশের অভিযোগে গ্রেফতার হওয়া বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মুক্তির দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

সোমবার (২২ জুন) দুপুরে এক প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করে এ দাবি জানানো হয়। বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশ চত্বরে এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

‘বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ার্কের’ আয়োজনে দেশব্যাপী কর্মসূচির আওতায় এ কর্মসূচি পালন করা হয়।

Rajshahi

কর্মসূচিতে শিক্ষকরা প্ল্যাকার্ডের মাধ্যমে এই আইনে গ্রেফতারকৃত ব্যক্তিদের মুক্তির দাবি জানান। তারা প্ল্যাকার্ডে লিখেছেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর, সকল গ্রেফতারকৃত ব্যক্তিকে মুক্তি দাও, বাকস্বাধীনতা ফিরিয়ে দাও।’

এতে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আ-আল মামুন, সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দার, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক বখতিয়ার আহমেদ, সহযোগী অধ্যাপক কাজী রবিউল আলম, পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক এসএম শফিউজ্জামান, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আলি আহমেদ নিশান অংশ নেন।

সালমান শাকিল/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]