বিইউবিটির নতুন উপাচার্য ড. ফৈয়াজ খান

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ০১ জুলাই ২০২০

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) উপাচার্য হিসেবে প্রফেসর ড. মোহাম্মদ ফৈয়াজ খানকে নিয়োগ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তাকে এ পদে নিযুক্ত করেন।

বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা, গবেষণা ও প্রশাসনে ড. মোহাম্মদ ফৈয়াজ খানের প্রায় ৪ দশকেরও বেশি সময় কাজের অভিজ্ঞতা রয়েছে। এর আগে এই বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লায়েড সায়েন্সেসের ভারপ্রাপ্ত ডিন ছিলেন তিনি। এছাড়া তিনি ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষকতা করেছেন।

১৯৭৪ সালে বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বুয়েট) ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে প্রথম শ্রেণিসহ বিএসসি (স্নাতক, সম্মান) পাস করেন এবং একই বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন। ১৯৭৭ সালে তিনি একই বিভাগ থেকে এমএসসি পাস করেন ও ২০০৮ সালে বুয়েট হতে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

দীর্ঘ কর্মজীবনে দেশি-বিদেশি প্রতিষ্ঠানের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উচ্চ পর্যায়ে প্রশাসনিক দায়িত্বও পালন করেন। আই-ইইই বেস্ট পেপারসহ (যুক্তরাষ্ট্র, ১৯৯৪) বিভিন্ন আন্তর্জাতিক পুরস্কারও রয়েছে তার ঝুলিতে। সর্বশেষ গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের (জিইউবি) প্রো-ভাইস চ্যান্সেলর ছিলেন এই অধ্যাপক।

এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]