শেকৃবির হালনাগাদ করা নতুন ওয়েবসাইট উদ্বোধন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ১২ আগস্ট ২০২০

হালনাগাদ করা হয়েছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি। সময়োপযোগী বেশ কিছু নতুন ফিচারের মাধ্যমে সাজানো হয়েছে এর কন্টেন্ট। তৈরি করা হয়েছে নতুন করে কিছু মেন্যু, সাব মেন্যু বাটন।

বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধানে উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বুধবার (১২ আগস্ট) নতুন করে তৈরি করা এই ওয়েবসাইটটি উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগসহ বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, শিক্ষক ও কর্মকর্তারা।

sau1

উদ্বোধনীয় অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় নতুন ওয়েবসাইট শিক্ষা ও গবেষণায় একটি বিপ্লব সাধন করবে। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা এ ওয়েব পোর্টাল অনুসরণ করার মাধ্যমে নিয়মিত তথ্য হালনাগাদ সাপেক্ষে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

এ বিষয়ে তথ্য ও যোগাযোগ কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. মীর্জা হাছানুজ্জামান বলেন, ওয়েবসাইটে ইউজার ম্যানেজমেন্ট সিস্টেম থাকবে। যার ফলে প্রত্যেক ইউজার তার তথ্য নিজেই আপডেট করতে পারবে। সম্পূর্ণ কোডিং একসেস, ডাটাবেজ একসেস, রক্ষণাবেক্ষণ, ইউজার ইন্টারফেস প্রভৃতি বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে থাকবে। এছাড়া সোর্স কোড সম্পূর্ণরূপে আইসিসি তথা বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকবে, যা সময়ানুযায়ী পরিবর্তন, পরিবর্ধন করা যাবে।

এফআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]