জবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় আইডিয়া কন্টেন্টের রেজিস্ট্রেশন চলছে

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:৫৮ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির উদ্যোগে প্রথমবারের মতো আন্তঃবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে অনলাইনভিত্তিক আইডিয়া কন্টেন্ট ‘আইডিয়া কোয়াক্স ২০২০’ পাওয়ার্ড বাই লাগভেলকি আয়োজিত হতে যাচ্ছে।

আধুনিক বিশ্বে প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলার জন্য অনলাইনভিত্তিক নতুন ব্যবসাপ্রতিষ্ঠান কীভাবে প্রতিযোগিতায় টিকে থাকতে পারে এবং প্রযুক্তি ও নতুন উদ্ভাবনী চিন্তার মাধ্যমে তাদের দোরগোড়ায় সহজে পৌঁছে দিতে পারে সেটিকেই মূল প্রতিপাদ্য হিসাবে গ্রহণ করে প্রতিযোগিতাটির আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতায় যে কোন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ২-৩ জন শিক্ষার্থী টিম গঠন করে অংশগ্রহণের করতে পারবে। তিনটি ধাপে হওয়া এই প্রতিযোগিতাটির বিজয়ীদলগুলোর জন্য থাকছে নগদ অর্থসহ এক (১) লাখ টাকা সমমানের পুরস্কার, কোর্স ও উপহার সামগ্রী। এছাড়াও রেজিস্ট্রেশনের পর থাকছে ২টি কর্মশালায় অংশগ্রহণের সুযোগ।

আয়োজনটির ব্যাপারে সংগঠনের সভাপতি আসিফ আহমেদ রোজেলের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘প্রতিযোগিতাটির মাধ্যমে আমরা বর্তমান তরুণদের উদ্ভাবনী চিন্তাশক্তি সবার মাঝে তুলে ধরতে চাই’।

তিনি বলেন, ‘আইডিয়া নিয়ে জাতীয় পর্যায়ে এখনও যেহেতু তেমন কোনো প্রতিযোগিতা হয় না, আমরা আশা করছি এটি সবার জন্য অত্যন্ত ভালো একটি প্লাটফর্ম হবে তাদের সৃজনশীলতাকে বৃদ্ধি করার’। সভাপতির এ কথার সঙ্গে যুক্ত করে সাধারণ সম্পাদক ইমরান নাজির আয়োজনটিতে সবার অংশগ্রহণ কামনা করছেন।

এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]