শেকৃবির উপাচার্যের দায়িত্বে কর্মকর্তা, শাবি শিক্ষকদের নিন্দা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) প্রশাসনিক কর্মকর্তাকে উপাচার্যের রুটিন দায়িত্ব প্রদানকে বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসনের পরিপন্থী উল্লেখ করে প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পালন করবেন একজন প্রথিতযশা শিক্ষাবিদ, যিনি তার দক্ষ নেতৃত্বে জ্ঞান সৃজন ও বিতরণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে কাঙ্ক্ষিত উচ্চতায় নিয়ে যেতে পারবেন। উপাচার্য পদে একজন প্রশাসনিক কর্মকর্তাকে নিয়োগ বিশ্ববিদ্যালয়ের ধারণা ও স্বায়ত্তশাসনের পরিপন্থী, সম্পূর্ণ অসংগতিপূর্ণ ও সাংঘর্ষিক।

বিজ্ঞপ্তিতে এমন অনাকাঙ্ক্ষিত ও অনুপযুক্ত নিয়োগের আদেশ অনতিবিলম্বে প্রত্যাহার করে একজন স্বনামধন্য শিক্ষাবিদকে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ প্রদানের দাবি জানায় শাবি শিক্ষক সমিতি।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ গত ২০ সেপ্টেম্বর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন প্রশাসনিক কর্মকর্তাকে (রেজিস্ট্রার) উপাচার্যের রুটিন দায়িত্ব পালনের বিষয়ে পরিপত্র জারি করেছে।

আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]