সাইবার বুলিংয়ের মামলা করলেন ঢাবির সেই ছাত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাদের বিরুদ্ধে ধর্ষণ ও অপহরণ মামলার পর এবার আটজনসহ, একটি ফেসবুক গ্রুপ ও অজ্ঞাত শতাধিক ব্যক্তির নামে সাইবার বুলিংয়ের মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেই ছাত্রী।

বুধবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগ থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮(২) এবং ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ (২৫/২৯/৩৫) ধারায় এ মামলা করা হয়। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশিদ মামলার বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

মামলার এজাহারে ওই ছাত্রী উল্লেখ করেন, দুটি মামলার পর তামান্না ফেরদৌস শিখা, তামান্না আক্তার, তাজুল ইসলাম আকাশ, শারমিন রিজিয়া, এইচ এম হোসাইন বিন নূর, মো. তুহিন মোল্লা হৃদয়, মেহেদী হাসান সুজন ও রেজাউল করিম কাজল নামের ফেসবুক অ্যাকাউন্ট এবং ‘স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়’ নামে ফেসবুক গ্রুপসহ অজ্ঞাত শতাধিক ফেসবুক অ্যাকাউন্ট, পেজ ও গ্রুপ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম আমার নামে যৌন উত্তেজনা সৃষ্টিকারী মিথ্যা অশ্লীল সংলাপ পাবলিক প্লেসে কমেন্ট ও শেয়ারের মাধ্যমে আমার ব্যক্তিগত ও সামাজিক মর্যাদাহানি করে আসছে, যা আমি বুধবার (২৩ সেপ্টেম্বর) টিএসসি এলাকা থেকে আমার ব্যবহৃত আইডি থেকে দেখতে পাই। এতে আমি মানসিকভাবে বিপর্যস্ত। এ ব্যাপারে আমি আইনানুগ ও দৃষ্টান্তমূলক শাস্তির আবেদন করছি।

এর আগে গত ২০ ও ২২ সেপ্টেম্বর ধর্ষণ, অপহরণ ও সামাজিক যোগাযোগমাধ্যমে চরিত্রহননের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন এবং ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর লালবাগ ও কোতোয়ালি থানায় পৃথক দুটি মামলা করা হয়। দুটি মামলারই বাদী ঢাবির এই ছাত্রী।

আল সাদী/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]