ধর্ষণের প্রতিবাদে রোববার বিক্ষোভ করবে ঢাবি ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১১:০১ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০

সারাদেশে সংঘটিত ধর্ষণের প্রতিবাদে রোববার (২৭ সেপ্টেম্বর) বিক্ষোভ সমাবেশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শনিবার (২৬ সেপ্টেম্বর) ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণ, নিপীড়ন ও ভয়ভীতি প্রদর্শনের সাথে সম্পৃক্ত অপরাধীদের এবং সিলেট এমসি কলেজ, খাগড়াছড়ি ও সাভারে ধর্ষণের ঘটনার সাথে জড়িত সবাইকে গ্রেফতারে অভিযান নিশ্চিতের দাবিতে এ বিক্ষোভের আয়োজন করা হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টায় সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সকল নেতাকর্মীকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত হওয়ার আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে স্বামীর সঙ্গে এমসি কলেজে বেড়াতে আসেন এক গৃহবধূ। সন্ধ্যায় তাদের কলেজ থেকে ছাত্রাবাসে ধরে নিয়ে যায় ছাত্রলীগের ৬-৭ জন নেতাকর্মী। এরপর দুজনকে মারধর করা হয়। একই সঙ্গে স্বামীকে আটকে রেখে তার সামনে স্ত্রীকে গণধর্ষণ করে তারা। খবর পেয়ে রাতে ছাত্রাবাস থেকে ওই দম্পতিকে উদ্ধার করে পুলিশ।

মামলার আসামিরা হলেন- এমসি কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, মাহফুজুর রহমান মাছুম, রবিউল হাসান, তারিকুল ইসলাম তারেক ও অর্জুন লস্কর। এদের সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত। এর মধ্যে তারেক ও রবিউল বহিরাগত, বাকিরা এমসি কলেজের ছাত্র। তবে তারা সবাই আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক রঞ্জিত সরকারের অনুসারী বলে জানা গেছে।

ছামির মাহমুদ/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]