ধর্ষকদের বিচারের দাবিতে চবি ছাত্রদলের মশাল মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ এবং খাগড়াছড়িতে প্রতিবন্ধী তরুণীকে গণধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মশাল মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

চবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক মাসুমের নেতৃত্বে সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন নন্দীর হাট সড়কে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয় তাদের মশাল মিছিল।

ছাত্রদল নেতা আদিলের সঞ্চালনায় সমাবেশে বক্তারা বলেন, সিলেটে এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ ও খাগড়াছড়িতে তরুণীকে গণধর্ষণে জড়িতদের গ্রেফতার করে ফাঁসি দিতে হবে।

এতে বক্তব্য রাখেন- আবু শাহাদাত মোহাম্মদ আদিল,মতিউর রহমান শ্রাবণ, সৈয়দ আল হাসান,সাইদুল ইসলাম ও সালাউদ্দিন শাওন।

প্রসঙ্গত, গত শুক্রবার বিকেলে স্বামীর সঙ্গে এমসি কলেজে বেড়াতে গিয়েছিলেন এক গৃহবধূ। সন্ধ্যায় তাদের কলেজ থেকে ছাত্রাবাসে ধরে নিয়ে যায় ছাত্রলীগের ছয়-সাত নেতাকর্মী। এরপর দুইজনকে মারধর করা হয়।

একই সঙ্গে স্বামীকে আটকে রেখে তার সামনে স্ত্রীকে গণধর্ষণ করে তারা। খবর পেয়ে রাতে ছাত্রাবাস থেকে ওই দম্পতিকে উদ্ধার করে পুলিশ।

এরপর ধর্ষণের শিকার নারীকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসি সেন্টারে ভর্তি করা হয়। এই ঘটনার রেশ না কাটতেই এবার নারায়ণগঞ্জে গণধর্ষণের শিকার হলেন গৃহবধূ।

এদিকে, খাগড়াছড়ি জেলা সদরের বলপাইয়্যে আদাম এলাকার একটি বাড়িতে গত বুধবার রাতে বুদ্ধিপ্রতিবন্ধী এক নারীকে গণধর্ষণের ঘটনা ঘটে।

আবদুল্লাহ রাকীব/এএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]