ঢাবি শিক্ষার্থীর বাবাকে রিকশা উপহার দিল ওয়াব

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ১২ অক্টোবর ২০২০

রিকশা চালিয়ে ছেলে রফিকুলকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এবং সংসার চালান আলাউদ্দিন মিস্ত্রি। রফিকুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী। সম্প্রতি একরাতে ছিনতাইকারীর কবলে পড়ে রিকশাটি হারান আলাউদ্দিন মিস্ত্রি। এতে ঘোর অন্ধকার নেমে আসে তার পরিবারে।

ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে নজরে আসে উই আর বাংলাদেশ (ওয়াব) নামক জনপ্রিয় ফেসবুক গ্রুপের। এরপর গ্রুপের সদস্যদের অর্থায়নে আলাউদ্দিন মিস্ত্রিকে একটি নতুন রিকশা প্রদান করে ওয়াব।

গতকাল রোববার বিকেলে কাফরুল থানা চত্বরে আলাউদ্দিন মিস্ত্রির হাতে রিকশার চাবি তুলে দেন বাংলাদেশ পুলিশের মিডিয়া বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম।

এসময় উই আর বাংলাদেশের অ্যাডমিন আলামিন ভূঁইয়া, খালিদ সাইফুল্লাহ্, কাওসার আহমেদ, জান্নাত সাথী প্রমুখ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, ফেসবুক প্লাটফর্ম থেকে যে ভালো কিছু করা সম্ভব তার উৎকৃষ্ট উদাহরণ ওয়াব। এগিয়ে যাক ওয়াব। এসময় তিনি শিক্ষার্থী রফিকুলের উজ্জ্বল ভবিষ্যতের প্রত্যাশা ব্যক্ত করেন।

ওয়াবের অ্যাডমিন খালিদ সাইফুল্লাহ্ বলেন, ফেসবুকে কোনো ইস্যু দেখে শুধু শেয়ার করেই থেমে থাকা উচিত নয়, উদ্যোগ নিয়ে সমাধান করতে হবে- সেটিই করছে ওয়াব।

ওয়াবের প্রতিষ্ঠাতা এস এম আকবর জাগো নিউজকে বলেন, আমরা পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছি। সোশ্যাল মিডিয়া মানবিক ও সামাজিক কাজের জন্য একটা প্লাটফর্ম হতে পারে সেটাই আমরা প্রমাণ করে দেখিয়ে দিচ্ছি।

এমএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]