‘ফেসবুকে বক্তব্যের মাধ্যমে নুর ধর্ষণের বৈধতা দিচ্ছেন’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ঢাকা বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ১৩ অক্টোবর ২০২০

ফেসবুক লাইভে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর যে বক্তব্য দিয়েছেন তা ‌দায়িত্বজ্ঞানহীন, মনগড়া ও বানোয়াট বলে মন্তব্য করেছেন নুর ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা করা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেই ছাত্রী।

তিনি বলেন, ‘নুর ফেসবুক লাইভে আমাকে নিয়ে যে কথা বলেছেন তা ছাত্র প্রতিনিধি হিসেবে তার মুখে মানায় না। এ কথার মাধ্যমে তিনি এক রকম ধর্ষণের বৈধতা দিচ্ছেন।’

মঙ্গলবার (১৩ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ‘ফাতেমার পাশে আমরা’ ব্যানারে আয়োজিত এক সংহতি সমাবেশে ভুক্তভোগী শিক্ষার্থী এই মন্তব্য করেন।

Du-3.jpg

সমাবেশে সংহতি প্রকাশ করে যৌন নিপীড়নবিরোধী শিক্ষার্থী জোট, সুচিন্তা ফাউন্ডেশন, পূর্ণিমা রানী ফাউন্ডেশন এবং ঐক্য একাত্তর। এছাড়া সমাবেশে সংহতি প্রকাশ করেন ব্যারিস্টার তুরিন আফরোজ।

ওই ঢাবি ছাত্রী বলেন, ‘তিনি (নুর) যা বলেছেন সব বানোয়াট ও মনগড়া। এরপরও তার কথার প্রেক্ষিতে যদি ধরেও নেই আমি দুশ্চরিত্রা, তাহলে তার সহযোগী সোহাগ বা মামুন কী? তারা কি চরিত্রবান?’

গত ২০ সেপ্টেম্বর রাতে নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণে সহযোগিতার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী লালবাগ থানায় একটি মামলা করেন। মামলায় ছয়জনকে আসামি করা হয়।

Du-3.jpg

২১ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৮টার দিকে নুরকে গ্রেফতার করে পুলিশ। ধর্ষণের মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগেও তাকে আটক করা হয়। এরপর তাকে নেয়া হয় ডিবি কার্যালয়ে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা শেষে রাত ১২টা ৩৫ মিনিটে তাকে ছেড়ে দেয়া হয়।

এরপর গত ৮ অক্টোবর নুরুল হক নুর ও তার সহযোগীদের গ্রেফতারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে অনশনে বসেন ওই ঢাবি ছাত্রী।

আল সাদী/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]