বিশ্ববিদ্যালয়ের হলে কর্মচারীদের মাদক সেবন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২০ অক্টোবর ২০২০
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আল বেরুনী হল

করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আল বেরুনী হলের একটি কক্ষ থেকে দুজন কর্মচারীকে আটক করা হয়েছে। আটকের পর ওই কক্ষ থেকে দুই পিস ইয়াবা ও মাদক সেবনের জিনিসপত্র উদ্ধার করেছে হল কর্তৃপক্ষ।

সোমবার (১৯ অক্টোবর) রাতে আল বেরুনী হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক মো. আশরাফুল আলম অভিযান চালিয়ে হলের কর্মচারীদের ব্যবহৃত একটি কক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের ল্যাব অ্যাটেন্ডেন্ট আব্দুল খালেক এবং শেখ হাসিনা হলের অর্ডারলি পিয়ন জাহিদুল ইসলামকে আটক করেন। কিছুক্ষণ পর তারা পালিয়ে গেলেও ওই কক্ষ থেকে দুটি ইয়াবা ও মাদক সেবনের বিভিন্ন জিনিসপত্র পাওয়া যায়।

হলের প্রভোস্ট মো. আশরাফুল আলম বলেন, হলের কক্ষটি মাদকসেবীরা ব্যবহার করছে জানতে পেরে অভিযান চালিয়ে সোমবার রাতে দুজনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা পাওয়া গেছে।

হলের গার্ড দেলোয়ার হোসেন ওই কক্ষটিতে অবৈধভাবে তালা লাগিয়ে গত দুই মাস ধরে ব্যবহার করেছেন বলে জানা গেছে। তার সহযোগিতায় অন্যরা সেখানে আসতেন। তাই ধারণা করা হচ্ছে চক্রটি মাদক সেবনের জন্য এই কক্ষটি ব্যবহার করতো। অভিযুক্তদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মে ব্যবস্থা নেয়া হবে।

অভিযুক্ত দেলোয়ার হোসেন বলেন, ইয়াবার বিষয়ে আমার কিছু জানা নেই। ওই কক্ষটির আগের তালাটি নষ্ট ছিল। পরে আমি আরেকটি তালা লাগিয়েছিলাম।

ফারুক হোসাইন/এএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]