ব্যঙ্গচিত্র : ফরাসি রাষ্ট্রদূতকে তলবের দাবি ঢাবি শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ২৫ অক্টোবর ২০২০

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)- এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিন্দা প্রস্তাব ও বাংলাদেশে নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূতকে তলবের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

jagonews24

রোববার (২৫ অক্টোবর) ঢাবির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়। সমাবেশে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন।

jagonews24

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, কথা বলা ও মত প্রকাশের স্বাধীনতা সকলের আছে। কিন্তু মত প্রকাশের নামে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অধিকার কারও নেই। আমাদের কাছে মহানবীর প্রাধান্য জীবনের চেয়েও অধিক।

jagonews24

তারা আরও বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকাণ্ডের নিন্দা প্রস্তাব এবং ফরাসি রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানাতে হবে। অন্যথায়, দেশব্যাপী আন্দোলন ছড়িয়ে পড়বে।

এএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]