ঢাবির কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ২৮ অক্টোবর ২০২০
ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে এক নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনের অংশ থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

খবর পেয়ে কয়েকজন পথচারী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমকে জানায়। পরে প্রক্টরিয়াল টিম ও পুলিশ এসে নবজাতকটির মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান, জায়গাটা কিছুটা জঙ্গলাকীর্ণ হওয়ায় স্পষ্টভাবে কোনো কিছু বোঝা যাচ্ছিল না। এক পথচারী নবজাতকটির মরদেহ দেখে চিৎকার দিয়ে দৌড় দেন। পরে জানাজানি হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রক্টরিয়াল টিমের সদস্যরা এসে মরদেটি মর্গে পাঠানোর ব্যবস্থা করে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী বলেন, কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে একটি নবজাতকের মরদেহ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, শাহবাগ থেকে টিএসসি চলাচলের পথে বহিরাগত কেউ মরদেহটি ফেলে গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিষয়টি জানানো হয়েছে, তারা বিষয়টি খতিয়ে দেখবে।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম জানান, নবজাতকটির মরদেহ চার-পাঁচ দিন আগে কেউ হয়তো ফেলে গেছে। বয়স মায়ের পেটে ছয়-সাত মাস হতে পারে।

আল সাদী/এমএসএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]