ইয়ুথ ইনোভেশন চ্যালেঞ্জ বিজয়ীদের তালিকায় ‘ই-কৃষি ক্লিনিক’

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১০:০২ এএম, ২২ নভেম্বর ২০২০

অ্যাকশন এইড বাংলাদেশ ও ডেইলি স্টারের যৌথ আয়োজনে ‘ইয়ুথ ইনোভেশন চ্যালেঞ্জ-২০২০’ প্রতিযোগিতায় রানার্সআপ হয়েছে ই-কৃষি ক্লিনিক। শনিবার (২১ নভেম্বর) এক ভার্চুয়াল মাধ্যমে প্রতিযোগিতার গ্রান্ড ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার বাছাইপর্বে ২৭০ এর অধিক আইডিয়া জমা পড়ে। গ্রান্ড ফাইনালের জন্য পাঁচটি আইডিয়া নির্বাচিত করা হয়। এতে বিজয়ী হয়েছে প্লাস্টিক রিসাইক্যাল আইডিয়া ‘সার্কুলার’, প্রথম রানার্সআপ তৃতীয় লিঙ্গের ক্ষমতায়ন আইডিয়া ‘প্রারম্ভ’ এবং ডিজিটাল কৃষি সেবা ‘ই-কৃষি ক্লিনিক’ দ্বিতীয় রানার্সআপ হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, অ্যাকশন এইড বাংলাদেশের প্রধান ফারাহ কবির, সংসদ সদস্য নাহিন রাজ্জাক, পাঠাওয়ের ফাহিম আহম্মেদ, এসএমই ফাউন্ডেশনের ডিরেক্টর ইসমাত জেরিন খান প্রমুখ।

award1

ই-কৃষি ক্লিনিকের সহ-প্রতিষ্ঠাতা মো. মমিন সরকার বলেন, কৃষির আধুনিকায়নে কৃষকদের কল্যাণে কাজ করছে ই-কৃষি ক্লিনিক। আমরা ডিজিটাল মাধ্যমে কৃষি পরামর্শ ও ফসলের চিকিৎসা দিচ্ছি। যে কেউ যেকোনো প্রান্ত থেকে ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ইমো, ফোনকলের মাধ্যমে আমাদের সাথে যুক্ত হতে পারবেন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের কৃষিকে এগিয়ে নিতে আমাদের এই উদ্যোগ। আশা করি সারাদেশে আমাদের এই উদ্যোগ ছড়িয়ে দিতে পারব।

বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]