জাবিতে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের দাবি ছাত্রলীগের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৬:২১ পিএম, ০১ ডিসেম্বর ২০২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের দাবি জানিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে জাবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজের কাছে দেয়া স্মারকলিপিতে এ দাবি জানানো হয়।

স্মারকলিপিতে ভাস্কর্য নির্মাণের জন্য দ্রুত স্থান নির্ধারণের পাশাপাশি ভাস্কর্য নিয়ে চলমান ইস্যুতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবস্থান সুস্পষ্ট করারও দাবি জানানো হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নতুন প্রশাসনিক ভবনে গিয়ে সমাবেশ করেন জাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। উগ্র সাম্প্রদায়িকতা ও সন্ত্রাসের বিরুদ্ধে এ বিক্ষোভ-সমাবেশের আয়োজন করা হয়।

jagonews24

সমাবেশে জাবি ছাত্রলীগের উপ-দফতর সম্পাদক এম মাইনুল হোসাইন রাজন বলেন, সম্প্রতি মাওলানা মামুনুল হক বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ভুল তথ্য ও ব্যাখ্যা দিয়ে মানুষের মধ্যে বিভাজনের চেষ্টা চালায়। আমরা এই অপতৎপরতার তীব্র নিন্দা জানাচ্ছি। এই অপতৎপরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টাকে কঠোরভাবে দমন করতে আমরা প্রস্তুত।

এ সময় অন্যান্যের মধ্যে জাবি ছাত্রলীগ নেতা বায়েজিদ রানা, আকলিমা আক্তার এশা, আখতারুজ্জামান সোহেল, সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ফারুক হোসাইন/আরএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]