শেকৃবিতে অ্যাপিয়ার্ড সনদের দাবিতে অবস্থান কর্মসূচি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:৩৫ এএম, ০৩ ডিসেম্বর ২০২০

চার বছরের অনার্স কোর্স পাঁচ বছরেও শেষ হয়নি রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থীদের। সেশনজট ও করোনা মহামারির কারণে প্রায় একই রকম দশা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য অনুষদরও।

খোঁজ নিয়ে জানা যায়, কৃষি অনুষদের ৭৫তম ব্যাচের ভর্তি হওয়ার প্রায় পাঁচ বছর হয়ে গেলেও এখনো তাদের লেভেল-৪; সেমিস্টার-১ (৭ম সেমিস্টার) এর ফাইনাল অনুষ্ঠিত হয়নি এবং শেষ সেমিস্টারের অনলাইন ক্লাস চলমান রয়েছে।

সম্প্রতি বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৪৩তম বিসিএসের সার্কুলার জারি করায় অ্যাপিয়ার্ড সনদের দাবিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করছেন।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেন। শিক্ষার্থীরা এ সময় তাদের দাবিসমূহ উপাচার্য বরাবর লিখিত আকারে জমা দেন।

দাবিগুলো হলো- ৭ম সেমিস্টারের সিটি কুইজের ৫০% এবং ৬ষ্ঠ সেমিস্টারের ফলাফল গড় করে ৭ম সেমিস্টারের ফলাফল দেয়া হোক অথবা ডিসেম্বরের মধ্যে ৭ম সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নেয়া হোক। ৮ম সেমিস্টারের অনলাইন ক্লাস ডিসেম্বরের মধ্যে শেষ করা হোক। জানুয়ারি থেকে চলমান সেমিস্টারের ফাইনাল পরীক্ষা (থিওরি) শেষ করে অ্যাপিয়ার্ড সনদ প্রদান করা হোক যাতে ৪৩তম বিসিএসে আবেদন করা যায়।

এছাড়াও শিক্ষার্থীরা ফেব্রুয়ারি মাসের মধ্যে অনার্সের চূড়ান্ত ফলাফল প্রকাশ করার দাবি জানান।

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভুঁইয়া বলেন, ‘শিক্ষার্থীদের দাবিগুলো আমাদের বিবেচনায় থাকবে। ডিসেম্বরের ৮ তারিখ একাডেমিক মিটিং হবে। সেখানে সবার মতামত নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]