‘বাংলার গায়েন’ এ সেরা ৩০ এ ইবির লালচাঁন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১২:০৬ পিএম, ০৩ ডিসেম্বর ২০২০

আরটিভিতে অনুষ্ঠিত লোকগানের প্রতিযোগিতা ‘বাংলার গায়েন’এ সেরা ৩০ এ স্থান পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লালচাঁন তালুকদার। মঙ্গলবার (১ ডিসেম্বর) ওই ৩০ শিল্পীর তালিকা প্রকাশ করা হয়েছে।

জানা যায়, করোনা মহামারির এ সময়ে ঘরবন্দী বাংলার সুরকে বিশ্বে পরিচয় করিয়ে দিতে আরটিভি আয়োজন করে ‘বাংলার গায়েন’ প্রতিযোগিতার। গত ১১ জুন এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। আয়োজনের প্রাথমিক বাছাই পর্ব শুরু হয় অনলাইনে। প্রাথমিকভাবে প্রতিযোগীদের পাঠানো ভিডিও থেকে বাছাই করা হয় সেরা ১০০ জনকে।

Banglar-gayen-2

দ্বিতীয় পর্যায়ে গত ১৭ নভেম্বর প্রতিযোগিতার স্টুডিও অডিশন রাউন্ড শুরু হয়। প্রথম রাউন্ডে ১০০ জন থেকে বাদ পড়েন ৫০ জন। তারপর দ্বিতীয় রাউন্ডে ৫০ জন থেকে সেরা ৩০ জনের নাম উঠে আসে। সেখানে লালচাঁন জায়গা করে নেন।

লালচাঁন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয় থিয়েটার, ইসলামিক ইউনিভার্সিটি মিউজিক অ্যাসোসিয়েশনের সঙ্গে জড়িত বলে জানা যায়।

সম্প্রতি ‘সবই উছিলা দয়ালের’ ও ‘কাউকে ঘৃণা করিসনা রে’ নামে তার দুইটি গানের অ্যালবামও বের হয়েছে।

Banglar-gayen-3

বগুড়ার সারিয়াকান্দিতে নিজ গ্রামের স্কুলে গান গেয়ে শ্রেষ্ঠ পুরস্কার জিতে গানের জগতে অভিষেক ঘটে লালচাঁনের। এ পর্যন্ত তিনি দেশের প্রায় ৬০ জেলায় গান গেয়ে পেয়েছেন নানা পুরস্কার।

লালচাঁন তালুকদার বলেন, আমি অনুভূতি প্রকাশের ভাষা হারিয়ে ফেলেছি। এ পর্যন্ত আসার পেছনে আমার বাবা-মা, শিক্ষক, বন্ধুদের বেশ বড় অনুপ্রেরণা রয়েছে। আমি প্রতিযোগিতায় শেষ পর্যন্ত টিকে থাকার চেষ্টা অব্যাহত রাখব।

রায়হান মাহবুব/এসএমএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]