আবৃত্তি একাডেমির পরিচালক জুয়েল, সমন্বয়ক তাহমিনা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ১৮ ডিসেম্বর ২০২০

আগামী দুই বছরের জন্য দেশের অন্যতম শীর্ষ আবৃত্তি সংগঠন ‘আবৃত্তি একাডেমি’র পরিচালক নির্বাচিত হয়েছেন কামরুল ইসলাম জুয়েল এবং সমন্বয়ক হিসেবে নির্বাচিত হয়েছেন হিমাদ্রী মোরশেদ তাহমিনা।

কামরুল ইসলাম জুয়েল এর আগে দুই মেয়াদে সংগঠনটির সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে বিদায়ী কমিটির অর্থ-অধিকর্তার দায়িত্বে ছিলেন হিমাদ্রী মোরশেদ তাহমিনা।

শুক্রবার (১৮ ডিসেম্বর) জাতীয় শিল্পকলা একাডেমির মহড়া কক্ষে সংগঠনটির দিনব্যাপী কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিল পরিচালনা করেন বিদায়ী কমিটির সমন্বয়ক আহম্মেদ শুভ। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন সদ্য বিদায়ী পরিচালক দিলসাদ জাহান পিউলী।

কার্যকরী পরিষদের সদস্যদের প্রত্যক্ষ ভোটে ২০২১-২২ সেশনের জন্য নতুন নির্বাহী কমিটি নির্বাচিত করা হয়। নব নির্বাচিত কমিটিতে প্রশিক্ষণ অধিকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন সংগঠনের কার্যকরী সদস্য আশরাফুল আলম।এছাড়া অর্থ অধিকর্তা নাজনীন রিমি, দপ্তর অধিকর্তা রাফিয়া সুলতানা এবং প্রচার অধিকর্তা হিসেবে নির্বাচিত হয়েছেন বেলায়েত হোসাইন। নির্বাহী কমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন সাবেক তিন পরিচালক মাসুদ আহম্মেদ, তুষার মিজান ও দিলসাদ জাহান পিউলী।

কাউন্সিলে উপস্থিত ছিলেন, সংগঠনের সাবেক পরিচালক ও কার্যকরী সদস্য মৃন্ময় মিজান, এবিডি তুহিন ও সারমিন ইসলাম জুঁই। এছাড়াও সাবেক সমন্বয়ক ও কার্যকরী সদস্য মনজুর হোসাইন, কার্যকরী সদস্য শামীম আহসান, মোরশেদুল ইসলাম, আ.জ.ম সালেহ, খন্দকার শামীম মাহমুদ, সাঈদুল ইসলাম, মমিন উল্লাহ, ওয়াদুদ ফারুক, বেলাল হোসাইন অনিক, আব্দুর রহমান তীতুমির, আব্দুস সালাম, আব্দুর রহমান তারেক, ইসহাক আলী, কঠোর হাসান, সালাউদ্দিন জামিল সৌরভসহ কার্যকরী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রায় দুই যুগের পরিক্রমায় পাঁচ হাজারের মত শিক্ষার্থীকে প্রমিত উচ্চারণ ও বাচনিক উৎকর্ষের প্রশিক্ষণ প্রদান করেছে সংগঠনটি। আবৃত্তির ছোটবড় ৬০টির বেশি প্রযোজনা একাডেমিকে করেছে সমৃদ্ধ ও সুপরিচিত। এছাড়া দেশের প্রথম সারির প্রায় সব গণমাধ্যমে সুনামের সঙ্গে কাজ করছেন আবৃত্তি একাডেমির সদস্যরা।

আইএইচআর/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]