জবির আধুনিক মেডিকেল সেন্টার চালু হবে মার্চে

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ১৩ জানুয়ারি ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) অত্যাধুনিক মেডিকেল সেন্টারের কাজ ফেব্রুয়ারিতে শেষ হবে। আর মার্চে উদ্বোধনের মাধ্যমে মেডিকেল সেন্টার পুরোদমে চালু করা সম্ভব হবে। বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারী বুধবার (১৩ জানুয়ারি) সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, প্রায় ২০ হাজার শিক্ষার্থীর জন্য পুরোনো মেডিকেল সেন্টারটি অপ্রতুল ও অপর্যাপ্ত। গত বছরের জুলাইয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন মেডিকেল সেন্টার সম্প্রসারণের উদ্যোগ নেয়। এজন্য রফিক ভবনের নিচতলায় অত্যাধুনিক মেডিকেল সেন্টারের কার্যক্রম শুরু করা হয়। ওই সময় প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছিলেন, ডিসেম্বর মাসের মধ্যেই মেডিকেল সেন্টারের কাজ শেষ হবে।

তবে সরেজমিনে গিয়ে ভিন্ন চিত্র দেখা গেছে। এখনও অর্ধেকের বেশি কাজ অসম্পূর্ণ রয়েছে। তিনটি কক্ষের মধ্যে একটি কক্ষের টাইলসের কাজ শেষ হয়েছে। এখনও কোনো কক্ষে রঙ করা হয়নি। বাকি রয়েছে অত্যাধুনিক যন্ত্রপাতি বসানোর কাজও।

নির্মাণাধীন আধুনিক মেডিকেল সেন্টারটিতে থাকছে প্রাথমিক চিকিৎসার সকল সুবিধাসহ রক্ত পরীক্ষা, ইসিজি কক্ষ ও বিভিন্ন ধরণের মেডিকেল সরঞ্জামাদি। নারী ও পুরুষের জন্য থাকছে আলাদা ওয়ার্ডে ৫/৬টি শয্যা এবং এসি সংযুক্ত একটি আধুনিক কক্ষ।

রায়হান আহমেদ/এএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]