ফ্রান্সের রাষ্ট্রদূতের সঙ্গে চবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ১১:০৪ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সঙ্গে ফ্রান্সের রাষ্ট্রদূত জঁ মারাঁ স্যু সৌজন্য সাক্ষাৎ করেছেন।

বৃহস্পতিবার (১৮ ফ্রেব্রুয়ারি) সকালে উপাচার্যের অফিস কক্ষে এ সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভায় মিলিত হন তারা।

এসময় রাষ্ট্রদূতের স্ত্রী মারি কারোলিন সঁ লিচ্, আলিয়ঁস ফ্রসেজের পরিচালক ড. সেলভাম থোরেজ, উপ-পরিচালক ড. গুরুদাস চক্রবর্তী ও কোর্স ডাইরেক্টর আশীষ কুমার সেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টর, সিন্ডিকেট সদস্যসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

উপাচার্য অতিথিবৃন্দকে চবি ক্যাম্পাসে স্বাগত জানান ও বিভিন্ন অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট ও গবেষণাকেন্দ্রের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন। এসময় অতিথিরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাদুঘর পরিদর্শন করেন।

রাষ্ট্রদূত উপাচার্যের শিক্ষা-গবেষণা ও শিক্ষার্থী বিনিময়ের আগ্রহ দুদেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীদের জ্ঞান-গবেষণার পরিধি আরও সম্প্রসারিত করবে বলে মত প্রকাশ করেন। এ বিষয়ে দুদেশের বিশ্ববিদ্যালয়ের সঙ্গে একটি সমঝোতা (MOU) চুক্তি সম্পাদনের সম্ভাব্যতা শুরু করার বিষয়ে অভিমত প্রকাশ করেন তিনি।

এসএমএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]