শিক্ষার্থী সরিয়ে জাবির হলে আবার তালা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:২৬ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের বের করে আবার সব আবাসিক হলে তালা লাগিয়ে দেয়া হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাতের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের যেসব হলে শিক্ষার্থীরা অবস্থান করছিল তাদেরকে বের করে দেয়া হয়। পরে হলের গেটে তালা লাগানো হয়।

এর আগে মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে প্রাধ্যক্ষ কমিটির সভা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের হল থেকে বের হতে সংশ্লিষ্ট হল প্রশাসন ব্যবস্থা নেবে বলে সভায় সিদ্ধান্ত হয়। শিক্ষার্থীরা হল না ছাড়া পর্যন্ত প্রশাসন হলে অবস্থান করবে বলেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে প্রাধ্যক্ষ ও হলের আবাসিক শিক্ষকরা হলগুলোতে গিয়ে শিক্ষার্থীদের বের হতে বলেন। এরপর বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আটটি হল ও ছাত্রীদের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে অবস্থানরত শিক্ষার্থীদের বের করে হল তালাবদ্ধ করে প্রশাসন।

jagonews24

বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ কমিটির সভাপতি অধ্যাপক মো. মোতাহার হোসেন বুধবার দুপুরে বলেন, গতকাল রাতের মধ্যেই শিক্ষার্থীরা অবস্থান করছিল এমন ৯টি হলে সংশ্লিষ্ট হল প্রশাসন গিয়ে বুঝিয়ে শিক্ষার্থীদের বের করে। পরে হলগুলোতে তালা লাগিয়ে দেয়া হয়।

তবে মঙ্গলবার বিকেলে হল না ছেড়ে চার দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা।

গত শুক্রবার ক্যাম্পাস সংলগ্ন গেরুয়া গ্রামবাসীর সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় ৪০ শিক্ষার্থী আহত হন। পরে শনিবার হল খোলাসহ কয়েকদফা দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ ও উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন হল খোলার দাবি না মানায় সেদিন তালা ভেঙে হলে প্রবেশ করেছিলেন শিক্ষার্থীরা।

ফারুক হোসেন/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]