নীলক্ষেতে শিক্ষার্থীদের সরে যেতে ৫ মিনিট সময় দিল পুলিশ

ক্যাম্পাস প্রতিবেদক
ক্যাম্পাস প্রতিবেদক ক্যাম্পাস প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৭ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১

পরীক্ষা স্থগিতের প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সরে যেতে ৫ মিনিট সময় দিয়েছে পুলিশ। সরে না গেলে অ্যাকশনে যাওয়ার কথা বলা হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। যা দুপুর পর্যন্তও চলে। এতে ওই সড়ক ও এর আশপাশের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের চলমান সব পরীক্ষা স্থগিতের প্রতিবাদে তারা এই বিক্ষোভ করেন।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের ডিসি সাজ্জাদুর রহমান জাগো নিউজকে বলেন, আমরা ছাত্রদের ৫ মিনিটের মধ্যে সরে যেতে বলেছি। না হয় আমরা অ্যাকশনে যাবো।

তিনি বলেন, সন্ধ্যায় মিটিং হবে। আমার তাদের অনুরোধ করছি সরে যেতে। যানজট শুরু হয়ে গেছে। রাস্তা না ছাড়লে অ্যাকশনে গেলে ক্ষতিগ্রস্ত হবে শিক্ষার্থীরা।

jagonews24.com

এদিকে শিক্ষার্থীরা বলছেন, তাদের দাবি একটাই চলমান পরীক্ষার উপর স্থগিতাদেশ প্রত্যাহার করে পরীক্ষা নিতে হবে।

এর আগে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের বৈঠক হয়। বৈঠকে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্তের প্রতিবাদে রাতেই নীলক্ষেত মোড়ে প্রথমে মানববন্ধন করেন শিক্ষার্থীরা। এরপর তারা মোড়ে অবস্থান নেন। রাত ১০টা পর্যন্ত তারা সেখানে ছিলেন।

জেডএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]