স্থগিত পরীক্ষা শুরু করার দাবি রাবি শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০২:৩৯ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২১

হল না খুলেই স্থগিত পরীক্ষা পুনরায় শুরু করার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

এসময় ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলোজি, ম্যাটেরিয়ালস সায়েন্স, উদ্ভিদবিজ্ঞান, রসায়ন, ভূতত্ত্ব ও খনিবিদ্যা, গণিত এই ছয়টি বিভাগের শিক্ষার্থীদের দেখা যায়।

শিক্ষার্থীদের হাতে ‘২০১৯ এর সকল পরীক্ষা চালু করতে হবে’, ‘তিন বছর এক বর্ষে থাকবো না থাকবো না’, ‘বাঁচার মতো বাঁচতে চাই, আমাদের অধিকার ফেরত চাই’- লেখা প্লাকার্ড ছিল।

শিক্ষার্থীরা বলেন, হল ও ক্যাম্পাস খোলার বিষয়ে শিক্ষামন্ত্রীর সিদ্ধান্ত মেনে নিয়েছি। কিন্তু যে পরীক্ষাগুলো চলছিল সেগুলো যেন আবার চালু করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ইমতিশান বলেন, শুধুমাত্র পরীক্ষাগুলো নিয়ে নেয়ার দাবি জানাতে এসেছি। যতদিন দাবি মেনে নেয়া হবে না ততদিন আন্দোলন চালিয়ে যাব।

তিনি আরও বলেন, ২০১৯ সালে অনার্স-মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষায় বসার কথা ছিল। এখন আমাদের পরীক্ষাগুলো চলছিল সেসব বন্ধ হয়ে যাওয়াতে বিপদে পড়ে গেলাম।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেছে। এসময় শতাধিক শিক্ষার্থী আন্দোলনে অংশ নিয়েছে।

সালমান শাকিল/এসএমএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]